জলবায়ু ঝুঁকিপূর্ণ দুস্থ পরিবারে বৃষ্টির পানি সংরক্ষণে পানির ট্যাংক ও ফিল্টার বিতরণ

  • Author(s): Patradoot
Print Friendly, PDF & Email

উপকূলীয় অঞ্চল (শ্যামনগর) প্রতিনিধি: জলবায়ু পরিবর্তনের ফলে ঝুঁকি দিন দিন বাড়ছে। আর এই ঝুঁকি অন্য অঞ্চলের চেয়ে উপকূলে বেশি। জলবায়ু পরিবর্তনের ফলে বেশি প্রভাব পড়েছে কৃষি, স্বাস্থ্য ও পানিসহ বিভিন্ন ক্ষেত্রে। এখানে ভূপৃষ্ঠের নিচের পানি লবণাক্ত হওয়ায় এবং পুকুরের পানি দূষিত হওয়ায় পানির সংকট কাটিয়ে ওঠা দুরূহ। পানি সংকট সমাধানে সরকারের পাশাপাশি বেসরকারি সংগঠনগুলো চেষ্টা অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় সিসিডিবির স্টেপ অ্যান্ড বিল্ড-ইন প্রকল্প বৃষ্টির পানি সংরক্ষণে শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ও গাবুরা ইউনিয়নের ৩০টি দুস্থ পরিবারে পানির ট্যাংক ও ফিল্টার বিতরণ করা হয়।

৩ মার্চ সকাল সাড়ে এগারোটায় ৯নং বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদে বৃষ্টির পানি সংরক্ষণে ১৫০০লিটার ধারণ ক্ষমতাসম্পন্ন ৩০টি পানির ট্যাংক ও ফিল্টার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ৯নং বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম। এতে সভাপতিত্ব করেন প্রজেক্ট ম্যনেজার এসএম মনোয়ার হোসেন। বিশেষ অতিথি ছিলেন উপকূলীয় প্রেসক্লাবের সভাপতি মো: আব্দুল হালিম, ইউপি সদস্য বিকাশ মন্ডল, স্বপন বিশ্বাস, মাছুরা পারভিন, সুপারভাইজার এন্ড ক্যাপাসিটি বিল্ডিং অফিসার আবুল হাসেম মিয়া, ফিল্ড অর্গানাইজারগণ প্রমূখ।

Was this post helpful?